অদ্ভুত লোক

অদ্ভুত লোক

আমাদের বাড়ির পাশেই পিচঢালা রাস্তা। বেশি পুরানো নয়। ১ বছর মত হবে। বেশ কিছুদিন আগের কথা। আগের ববছর ঈদের কিছুদিন আগে। এই রাস্তায় একজন লোক হঠাৎ বেহুশ হয়ে পড়ে যায়। তখন আমাদের পাশের বাড়ির লোকেরা ওই লোকটাকে তুলে নিয়ে বাড়িতে আনে।

লোকটার মাথায় পানি ঢালা হয়। হাত পা একেবারে শক্ত হয়ে গেছিল। সবাই ভাবছিল মরেই গেছে মনে হয়। পানি চাইছে হা করে। কথা বলতেও পারছে না। লোক জড়ো হয়ে গেল অনেক। সবাই বলল,আ হা রে কে ওই লোকটা মনে হয় আর বাচবে না। শেয় পানি খাইয়ে দাও। পানি দেওয়া হল আর সবাই কালেমা পড়তে লাগল।

কেউ চিনে না লোকটাকে। তার কাছে কোনো ফোনও নেই। সে কথাও বলতে পারছে না। এমন পরিস্হিতে সবাই হাই হুতাশ করতে লাগল। কিন্তু আজব ব্যাপার লোকটা আস্তে আস্তে ভালো হয়ে উঠল। ভালো হয়ে উঠে প্রথমে কথা বলতে পারছিল না। পরে ঠিকই গড় গড় করে বকথাও বলতে পারল। সবাই একটু অবাকই হল।

সবাই এবার বিস্তারিত জিজ্ঞাসা করলে সে বলল,”আমার বাড়ি খুলনায়। নাম মোরশেদ।আমি একজন কাপড়ের ব্যাবসায়ী।মাথায় করে বাড়ি বাড়ি কাপড় বিক্রি করি। সামনে ঈদ। তাই বাড়ি থেকে কিছুদিন বের হয়েছি। ওদিকে বাড়ি দুটো মেয়ে এক স্ত্রী আমার অপেক্ষা করছে। আজ জুমায় একটা মসজিদে নামাজ পড়তে গেছিলাম। আমি এই কদিন যত টাকা আয় করেছি তা সব আর কাপড় আর মোবাইলটা মসজিদের বাইরে রেখে নামাজ পড়ছিলাম। পরে এসে দেখি আমার টাকা, কাপড় কিছুই নাই”। লোকটাকাদছে আর বলছে, “আমার মেয়েরা যশোর বাস স্টান্ডে এসে আমার অপেক্ষায় রয়েছে টাকা নিয়ে যাবো তাদের ঈদের নতুন কাপড় কিনে দেব। কিন্তু কিছুই হল না। ”

সবাই জিজ্ঞাসা করল,”কত টাকা? “লোকটা বলল,”২০ হাজার টাকা “। সবার কাছেই ব্যাপারটা কেমন অদ্ভুত লাগল। হারিয়েছে যেখানে সেখানে না খুজে এখানে আসার কি কারন জিজ্ঞাসা করায় সে বলল,”আমার টাকা হারিয়ে গেছে আমি খুজতে খুজতে পাগল হয়ে গেছি। দৌড়াতে দৌড়াতে এখানে চলে এসেছি।”

এসেছে ভালো কথা তো কোথায় হারিয়েছে আর কোন মসজিদে নামাজ পড়েছে তাও বলতে পারছে না। আর বাড়ির নম্বরও জানে না। ওই ফোনে ছিল ফোন চুরি হয়ে গেছে।এ কি বিশ্বাস করা যায়। লোকটার প্রতিটা কথাই কেমন রহস্যময় আর মিথ্যা বলে মনে হচ্ছে।

কেউ কেউ বলছে, “এসব ভাওতাবাজি, এখন তার টাকা হারিয়েছে আমাদের সাহায্য করলে ভালো হবে তার “। ভিক্ষা করার নতুন পদ্ধতি। পরে লোকটা একটু সুস্থ হলে বাজারের দিকে নিয়ে যাওয়া হল। যে যাই বলুক আমার কাছে ব্যাপারটা কেমন রহস্যে ঢাকাই মনে হল।

গল্পের বিষয়:
রহস্য
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত