বৃষ্টিভেজা দিনে

বৃষ্টিভেজা দিনে

এক বর্ষণমূখর সন্ধ্যা। আকাশে মেঘের ঘনঘটা। অবিশ্রান্ত বৃষ্টি। আমি একা বাড়িতে। সবাই বেড়াতে গ্রামের বাড়ি চলে গেছে। বিছানা ছেড়ে ওঠে অনেক্ষণ জানালা দিয়ে বাইরে থাকি,মনে হচ্ছে আকাশে যত দুঃখ আছে বৃষ্টি হয়ে বিলিয়ে দিচ্ছে প্রকৃতিতে। টুপটাপ,ঝুমঝুম মাঝে মাঝে দমকা বাতাস।সব মিলিয়ে প্রকৃতিটা কেমন উদাসী উদাসী মনে হচ্ছে।

হঠাৎ! বিদ্যুৎ চলে গেল। আমি সার্চলাইট খুঁজে পাচ্ছি না। কেমন ভয় ভয় মনে হচ্ছে। অনেক খোঁজাখুঁজির পর লাইটটি টেবিলের এককোণায় পড়ে থাকতে দেখলাম। লাইট জ্বালিয়ে অনেক্ষণ শ্বাস নিলাম,দম বন্ধ হয়ে আসছিলো। রান্না ঘরে গিয়ে চা বসালাম চুলায়। মনে হচ্ছে আমার পিছনে কেউ যেন হাঁটছে,আমাকে অনুস্বরণ করার চেষ্টা করছে। কিন্তু কি অদ্ভুত পিছনে ফিরে কাউকে দেখতে পাইনা। বুকের ভেতর ধক্ করে ওঠে। তাড়াতাড়ি ড্রয়িংরুমের দরজার কাছে যাই দরজা খোলা কিনা দেখতে। কিন্তু না দরজা বন্ধ। ফিরে আসতে শুনি বাথরুমের কল দিয়ে ঝপ ঝপ পানি পড়ছে। মনের ভাবনা এলো আমি কি কল খুলে রেখেছি? না তো আমি তো কল খূলে রাখিনি। তাহলো কল চালালো কে? ভয়ে আমার সারা শরীর শিউরে ওঠে। কল বন্ধ করে বাথরুমের দরজাটা ভালো করে লাগিয়ে দিলাম। দ্রুত রান্না ঘরে যাচ্ছি কারণ চুলায় চায়ের পানি বসানো হয়েছে। গিয়ে দেখি পানিতে চাপাতা দেয়া এবং চুলার আগুন অনেকটা বাড়ানো। আমি তো পানিতে চাপাতা দেয়নি এবং কি আগুনও কম ছিলো। কিছু বুঝে ওঠতে পারছিনা ভয়ে আমার সারা শরীর কাঁপছে। গলা শুকিয়ে চৌচির মত হয়ে গেছে। বিদ্যুৎ এলো ভয়টা একটু কমলো। সব রুমের লাইট জ্বালিয়ে রাখলাম। জানালাগুলো খুলে দিলাম যাতে ভয়টা একটু কম লাগে।

বাইরে তখনও চলছে মুষলধারে বৃষ্টি। বৃষ্টির শো শো আওয়াজে এই সন্ধ্যাটা ভূতুড়ে মনে হচ্ছে। আমি জানালা থেকে সরে আসতে চোখে ঝিলিক লাগলো অন্ধকারের, একি সব রুমের লাইট বন্ধ হয়ে গেলো। বিদ্যুৎ আবার গেলো। কিন্তু ফ্যানগুলো!-ফ্যানগুলো চলছে কিভাবে। আমি ভূত ভূত বলে চিৎকার করছি কিন্তু আমার গলা দিয়ে কোন আওয়াজ বের হচ্ছেনা। এই বৃষ্টিতে কেউ আসছেনা আমাকে সাহায্য করার জন্য। আবার বাথরুমের কল দিয়ে পানি পড়ছে,দরজা টপকে কে যেন ঢুকে যাচ্ছে। আমি কোন মতে নড়তে পারছিনা। কেউ যেন আমার সমস্ত শরীর অবশ করে দিচ্ছে। পা দুটো মাটির সাথে আটকে যাচ্ছে। কোন মতে নিজের রুমে ঢুকে দরজা বন্ধ করে দিই।

আল্লাহকে ডাকতে থাকি। মনে হচ্ছে এইবুঝি মারা যাচ্ছি। আমার নিঃশ্বাস আটকে যাচ্ছে। মোবাইলটা হাতে নিয়ে কল করবো সেই মুহুর্তে কোন অলৌকিক ছায়া এসে আমার হাত থেকে মোবাইলটা কেড়ে নিয়ে মেঝেতে ছুড়ে ফেলে দিলো। আমি তাকিয়ে রইলাম মোবাইলের টুকরো গুলোর দিকে।হঠাৎ করে ড্রয়িংরুম থেকে টেলিভিশনের আওয়াজ এলো আমার কানে। বিকট হাসির আওয়াজ দরজাটা ঠাস ঠাস খুলছে আর বন্ধ হচ্ছে। মনে হচ্ছে অনেকগুলো ছায়া একত্রে নাচছে। কলিং বেলের আওয়াজ পেয়ে মনে কিছুটা সাহস এলো। আমি রুমের দরজা খুলে পা বাড়ালাম।

সমস্ত ভয়কে উপেক্ষা করে এগিয়ে যেতে দেখি কিসের ছায়া এসে বৃষ্টির মত ভিজিয়ে দিলো আমাকে। আমি পড়ে গেলাম মেঝেতে। জ্ঞান ফেরার পর দেখলাম পাশে আমার আপনজনেরা বসে আছে। তাদেরকে আমি কিছুই বলতে পারছিনা। শুধু চোখের ওপর ভর করছে সেই ভূতুড়ে মুহুর্তগুলো।

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত