এক টুকরো চিঠি

এক টুকরো চিঠি

প্রিয় ভালোবাসা,

কেমন আছো তুমি? কতদিন দেখিনা তোমায় বলোতো? কত কথা জমে আছে, কত কথা যে মনের মধ্যে ঘুরপাক খাচ্ছে, তা বলে বোঝাতে পারবোনা….তাই আজ দু কলম লিখতে বসলাম।

কিন্তু কি লিখব কিছুই ভেবে পাচ্ছিনা । তোমার চোখে চোখ পড়লে যেমন আমার পৃথিবীটা স্তব্ধ হয়ে যেত, এখনো ঠিক তাই হয়েছে । কলম টা যেন চলতেই চাইছেনা । খুব অভিমান জমে আছে তোমার উপর। কেন ছেড়ে গেলে আমায় বলোতো?

তোমার মনে আছে, যেদিন প্রথম দেখা হয়েছিল আমাদের, সেদিন কি লজ্জাটাই না পাচ্ছিলে তুমি। আর আমি মেয়ে হয়ে সেটা খুব উপভোগ করছিলাম। আর মনে মনে ভাবছিলাম, এত্ত সুইট একটা মানুষ আমার জীবনে এসেছে? ধীরে ধীরে তোমাকে খুব বেশী ভালোবাসতে শুরু করলাম। মাঝে মাঝে নিজের উপর ই রাগ লাগতো যে এত কেন ভালোবাসি তোমায়?

তারপরের দিনগুলো আমার কাছে স্বপ্নের মতো। ফোনে ঘন্টার পর ঘন্টা কথা বলা, টুকরো টুকরো মান অভিমান, তোমার দেয়া একটু কষ্টেই অনেকখানি অশ্রু ঝরানো, আবার সব মান অভিমান ভুলে হাত ধরে একই পথে চলা, দিন গুলো কতই না মিষ্টি ছিল আমার কাছে, হয়তো তোমার কাছেও। ৫ ঘন্টা জার্নি শেষে যখন তোমার কাছে পৌছাতাম, তোমার হাতে হাত রাখার সাথে সাথেই সব কষ্ট শেষ!

তুমি আমায় কি বলে ডাকতে মনে আছে? “সোনাবউ”। তোমার মুখে ঐ সোনাবউ ডাকটা শুনলে মনে হতো পৃথিবীর সব কিছু ছাড়তে পারবো।

তোমার মনে পড়ে, আমি যখন কোনো কিছু নিয়ে বায়না ধরতাম, পূরন না করনে ঠোট বাঁকিয়ে বসে থাকতাম, তখন তুমি আমার কাছে এসে আলতো করে আমার মুখটা ধরতে। আমার চোখে চোখ রাখতে, আমি এক গভীর অনুভবে চোখ বন্ধ করে ফেলতাম। তারপরঃ……

সেই দিনগুলো আমার জীবন থেকে কেন হারিয়ে গেল বলোতো? কেন আজ কোথায় খুজে পাইনা তোমাকে???

তুমি জান, তোমাকে ছাড়া আজ প্রতিটা মুহুর্ত আমার কিভাবে কাটে? তোমার দেয়া প্রতিটা স্মৃতি জড়িয়ে ধরে কাঁদা ছাড়া আমার আজ আর কিছুই করার নেই। ভীষন একলা লাগে রে সোনাপাখি। তোমার সোনাবউ টা অনেক বদলে গেছে। সে আর এখন বেশী বেশী আইসক্রিম খায়না, ফুচকার দোকানেও যায়না। কারো সাথে দুষ্টোমিও করেনা। অনেক বদলে গেছে সে। কিন্তু তোমার বউটা একটা জায়গায় ঠিক আগের মতোই আছে। সে এখনো তোমাকে ঠিক

আগের মতই ভালোবাসে…।

খুব ভালোবাসি গো তোমায়…. খুব ভালোবাসি…..

লিখেছেন – চন্দ্রকথা |

গল্পের বিষয়:
গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত