আনরোমান্টিক গার্লফ্রেন্ড

আনরোমান্টিক গার্লফ্রেন্ড

মেয়েটা আমার সাথে একই ভার্সিটির ছিলো। একটু ভিন্নভাবেই আমাদের পরিচিতি। মেয়েটার নাম ছিলো শুভ্রা আহামরি সুন্দর না হলেও ছিলো মায়াবিনী। সবসময় বোরকা পরে আসতো। শুধুমাত্র টানাটানা চোখ। কারো দিকে তাকালে বজ্রপাতের ন্যায় আকশ্যিকভাবে মনে একটা দমকা মৃদু দখিনা হাওয়ার বয়িয়ে দিতে পারে। আর ওই টানাটানা চোখের প্রেমেই পরেছিলাম।

তারসাথে সর্বপ্রথম কথোপকথন হলো এভাবে কিরে আরিফ কি অবস্থা? যেমন ব্যবস্থা তেমনই অবস্থা। ফাজলামো রাখ আচ্ছা এই তোর পাশে রেখে দিলাম। এবার খুশিতো? আচ্ছা তুই কি সিরিয়াস হবিনা ? হতে চাই তো তাহলে কে না করছে ? তুই নাহ্ তোরে বোঝানো যাবে না। চল। কোথায় আরে চলনা অতঃপর কিছুক্ষন পর রিক্সা থেকে নেমে চায়ের দোকানের দিকে যাবো এমন সময় না আপা ২০ টাকায় হইবো না ৪০ টাকা লাগবো। ভাইয়া আমার কাছেতো আর টাকা নেই তাইলে টাকা না নিয়া বাহির হইছেন ক্যান ? আর টাকা ছাড়া রিক্সায় উঠছেন কেন? ভাইয়া আসলে বুঝতে পারিনি। আমি ভেবেছিলাম টাকা আছে।

বেশ ভালোই তর্ক করছিলো রিক্সা ওয়ালা। কিন্তু অবাক হয়ে দেখলাম মেয়েটা খুব শান্তভাবে কথা বলছে। এতটাই শান্ত যে তার গলার আওয়াজ প্রায় আমার কাছে পৌছাচ্ছে না। সামনে এগিয়ে গেলাম। এই যে ভাই কি হইছে? আরে দেহেন এই আপা থেইকা উঠছে। ৪০ ট্যাকা ভাড়া আর উনি এহন দেয় ২০ ট্যাকা। আসলে আমার কাছে আর কোন টাকা নেই সব মিথ্যা কথা কয় আহ্ থামুন তো আচ্ছা আপনি কোথা থেকে উঠেছেন বহদ্দারহাট ওই মিয়া মিথ্যা কথা বলেন কেন বহদ্দারহাট থেকে তো ভাড়া ২০ টাকাই আরেভাই আপনে দেহি আপার সাপোট নিছেন তুমি ওনার সাথে জালিয়াতি করো কেনো ? আরে ভাই ভাড়া ৪০ ট্যাকা বিশ টাকাই দেব নিবা ? না পারমু না তাহলে এক কাজ করো ওনাকে যেখান থেকে আনছো আবার সেখানে দিয়ে আসো।

তাহলে পুরো ভাড়াটাই ব্যাক। এডি কি কন ? যা বলছি ঠিকই বলছি এই নাও তোমার ভাড়া। রিক্সা ওয়ালা চলে গেলো। আপনাকে যে কি বলে ধন্যবাদ দেবো। আহ্ উনি দেখি বাংলা ছবির ডায়গল দেয় (মনে মনে) শোনেন ভাড়া ঠিক না করে আর রিক্সায় উঠবেন না জি আচ্ছা মেয়েটা চলে গেলো। সাথে হয়তো মনটাও নিয়ে গেছে কথা বলার পুরোটা সময় অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম মায়াবি চোখ জোড়ার দিকে। এক অদৃশ্য জাদু আছে ওই চোখে ইচ্ছে করে সারাক্ষন তাকিয়ে থাকি। কি জানি কেন হঠাৎ এত পাগল হলাম। যাই হোক পরের দিন ভার্সিটি গেলাম। দেখি শান্ত আমার আগে হাজির কিরে তুই কখন এলি আর আমাকে তো ফোনও করলি না তুই কি আর তুই আছোছ? মানে?

কিছুনা কি যে অর্ধেক কথা বলিস চল যাই ক্যাম্পাসে অনেকদিন হলো যাইনা অনেকদিন মানে? কালকেও তো গেলি হ্যা তো কালকেও তো গেলাম। আগেতো এমন হতোনা। কি ব্যাপার আজ হঠাৎ ক্যাম্পাস যাওয়ার জন্য মন টানছে কেন? কি জানি কি হয়েছে আমার। যাই হোক দুজনে হাটতে হাটতে চলে এলাম ক্যাম্পাসে। বেঞ্চির ওপর বসবো এমন সময় কেমন আছেন? ভালো আপনি? এই আছু আর কি আপনি এই ক্যাম্পাসে? আমিত এখানেই পড়ি ওহ আচ্ছা কোন ডিপার্টমেন্ট? ইকোনোমিক্স ওহ আমিও আচ্ছা যাই ভালো থাকবেন আচ্ছা কি হলো কিছুই তো বুঝলাম না। হঠাৎ কোটা থেকে উরে আসলো আবার কোথায় হঠাৎই হারিয়ে গেলো। পরের দিন একই যায়গায় বসে আছি আমি জানি এখানে থাকলে আজকেও দেখা হবে। কাকতালিয় হলেও আমার ধারনাই ঠিক ।সেই পরিচিত কন্ঠ।

কেমন আছেন? ভালো আপনি? আমিও তা কেমন চলছে? ভালোই আচ্ছা চলি কেমন? জি অবশ্যই ধ্যাত এইটুকু?যাষ্ট হায় হ্যালো?এই জন্য এতক্ষন ওয়েট করলাম? যাই হোক ভালোই হলো একেবারে না হওয়ার থেকে ভালো। পরপর কয়েকদিন ঠিক একই ভাবে কথা হলো এবং অতঃপর একদিন আচ্ছা আপনি প্রতিদিন এখানেই বসে থাকেন কেন? আপনার জন্য এই যাহ্ সর্বনাশ করে ফেললাম। এখন কি হবে? আমার জন্য মানে? না মনে এমনি আরকি ভালোলাগে যায়গাটা ওহ তাই বলুন হুমমম আচ্ছা চলি কেমন? জি চলুন আগেই বুঝতে পেরেছি টকটাইম অফার শেষের দিকে।কি আর করার জোড় করে তো আর আটকে রাখতে পারিনা।

পরের দিনও দাড়িয়ে আছি। একি আজ এখনও আসছে না কেন? ধুর ছাই কত সময় হলো। অন্যদিন তো ঠিকই এই সময় চলে আসে। মনটা খারাপ হয়ে গেলো। চলে আসছি আমন সময় আজ মনটা খারাপ মনে হচ্ছে? না কিছুনা ওহ আচ্ছা তা ভালো আছেন তো? জি আছি আচ্ছা চলি এ কেমন কথা শুধু আসি। কেন নব্বই হতে পারেনা? ধ্যাত রাগ করে বেঞ্চে একটা লাথি মারলাম উফফ্ পা টা বোধ হয় গেছে কেনই বা লাথি মারলেন? একি আপনি না চলে গেলেন হুম যাচ্ছিলাম কিন্তু আপনার পাগলামো দেখার জন্য একটু দাড়ালাম তা কি দেখলেন?

এই যে পাগলের পাগলামি আমি পাগল? উফফফফফ্ আস্তে আস্তে উত্তেজিত হবেন না হুম মজা নিচ্ছেন? না তো হইছে বুঝতে পারছি বেশি বুঝা ভালো না চলুন আপনার পাওনাটা মিটিয়ে দিই। বুঝলাম না ? সেইদিন আপনি আমাকে সাহায্য করেছিলেন আজ আমি করবো অতঃপর একটা রিক্সা ডেকে আমাকে ডাক্তারের কাছে নিয়ে গেলো। বাহ্ মেয়ে হিসেবে ভালোই। কিছু দিলে আবার ফেরত পাওয়া যায়। ভালোই মানিয়ে নেয়া যায়।

গল্পের বিষয়:
ছোট গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত