নেই শুধু ভালোবাসা

নেই শুধু ভালোবাসা

ফারহান আমার হাতটা ছাড় আমি ওলিক কে ভালোবাসি কিন্তু মেহা??আমিও তো তোকে ভালোবাসি তুই কে হে??কি আছে তোর??কিছুই তো দেখছি না আমি যা দেখে তোক ভালোবাসা যায়..

সত্যিই কিচ্ছু নেই আমার তাও তুই আমার সাথে থাকলে সব কিছু অর্জন করতে পারবো আমি মেহা আর ওলিক যদি আমার সাথে থাকে তাহলে আমি অনেক কিছু পাবো..যা তোর সাথে থাকলে আমি পাবো নাহ প্লিজ মেহা জাশ না হাহাহা..বায় ফারহান ভালো থাকিশ মেহা (উচ্চস্বরে কাদতে কাদতে) মেহা চলে যায়..আর ফারহান কাদতে থাকে….আজ ফারহানের কান্না দেখেহয়তো প্রকৃতিও কেদে দিলো…অনেক  জোরে জোরেই কাদছে যার ফলেই বৃষ্টি রুপে তা মাটিতে পড়ছে..ফারহান মাটিতে পড়ে..বৃষ্টিতে ভিজে ভিজে কাদছে আর মনে করছে সেই দিনের কথা…যেই দিন ফারহান প্রথম মেহাকে দেখে…

২বছর আগের কথা কলেজের পরথম দিন আম্মু আমি বের হলাম সাবধানে যাশ বাবা আচ্ছা মা তুমি টেনশন নিয়ো নাহ হুম কলেজে গিয়েই ফারহানের সবার আগে চোখ পড়ে একটি মেয়ের দিকে..হয়তো আল্লাহ নিজেই চান ফারহান যাতে এই মেয়েটির প্রেমে পড়ে তাই কলেজে সবার আগে মেয়েটির দিকেই ফারহানের নজর যায়..ফারহান সেইখানে দারিয়ে যায়…অনেকক্ষন দারিয়ে থাকে…মেয়েটি চলে গেলে ফারহানের হোশ ফেরে..তার হিসেবে সে একটি পরি দেখেছে ফারহান ক্লাসে যায় কিরে তুই কে??নাম কি?? আমি ফারহান কলেজে নতুন?? হুম ভাইয়া ওহ তাই তো নিয়ম জানিশ নাহ কি নিয়ম?? এইখানে কোন মেয়ের দিকে তাকালেই জরিমানা দিতে হয় আমি কই তাকালাম?? ওই তো গেট দিয়ে ঢূকার সময় কখন?? আরে একটু আগে কোন প্রুভ আছে?? না মানে নাই তো?? নাহ তো আমায় যেতে দাও ইসশশ অবিশ্বাস্য.. অদ্ভুত..(মেয়েটি) কে??

তুই কেনো আমি কি করলাম?? জ পর্যন্ত যতো ছেলে আমায় দেখেছে সব ছেলের থেকেই আমি টাকা নিয়েছি..কিন্তু তুই ই প্রথম যার থেকে পারলাম নাহ..সো..বিন্ধু হবি?? আরে মেঘ না চাইতে জল হুম নাম কি তোমার? মেহা..আর ফ্রেন্ডসিপ এ তুই হয়.।তুমি নাহ ওকে…মেহুশ ওই কি বললি?? মেহুশ আমি মেহা,মেহুশ নাহ আমি মেহুশই ডাকবো আচ্ছা আচ্ছা ডাকিশ সেইদিন থেকে মেহা আর ফারহানের বন্ধুত্ত শুরু হয়..ফারহান শুরু থেকেই মেহাকে ভালোবাসে..কিন্তু বলতে পারে নাহ..

দিনটি ছিলো ১৯ অক্টোবর.. ফারহানের জন্মদিন…সবাই ফারহানের থেকে ট্রিট চায়..কিন্তু ফারহান গরিব তাই দিতে পারে নাহ…সেই দিন মেহা কেমন জানি অন্যরকম ব্যবহার করে ফারহানের সাথে..সে ফারহানকে অনেক অপমানও করে…যাই হোক ফারহান তো মেহাকে ভালোবাসে…তাই ২বর্ষ এর শেষ দিনে মেহাকে সব খুলে বলে মেহা ফারহানকে বলে সে নাই ওলিক নামক একজনকে ভালোবাসে..এবং উপরে যা যা হয়েছে তা বলে ফারহান অনেক কাদে অনেক..তার মনে শুধু একটাই ভাবনা..গরিব হওয়াটা কি এতোই অপরাধ??তখনি ফারহানের মনে পরে বিলগেটস বলেঃতুমি গরিব হিয়ে জন্ম নিলে সেটা তোমার অপরাধ না..কিন্তু তুমি গরিব হয়ে মারা গেলে তা তোমার অপরাধ এই কথা ভেবে ফারহান পড়াশুনা শুরু করে এবং ৫ বছরের মাথায় ফারহান ডাক্তার হয়ে ওঠে..

আজ ফারহানের অনেক টাকা আছেসে শহরের বড় ডাক্তার সে শহরের প্রায় সব হাসপাতালে রোগি দেখে..একদিন ফারহান একটি হাসপাতালে ঢুকতেই তার চোখ আতকে যায়..সে সেই মেয়েটিকে দেখে যাকে একসময় সে ভালোবেসে ছিলো..কিন্তু তার চেহারা এ অবস্থা কেনো..যেই চোখের মায়ায় ফারহান এক সময় ভিভর হয়ে ছিলো আজ সেই চোখের নিচেই কালি কেনো??আর যেই ঠোটের নেশায় ফারহান পড়তে চেতো আজ সেই ঠোট কেনোই বা এমন ফাটা??মনে হয় শরিরের যত্নি নেয় না ফারহান তার কাছে যেতেই ফারহান তুমি??? হে আমি..তোমার এ অবস্থা কেনো মেহা?? না মানে ফারহান তোমার কাছে কিছু টাকা হবে??আমার স্বামি অসুস্থ ওলিক তো অনেক টাকার অধিকারি?তো?? ফারহান??(কাদো কাদো চোখ নিয়ে) কি?? ফারহান অলিক আমার জামাই না কি??

ফারহান আমি সেদিন তোমায় মিথ্যে বলছিলাম..আমি কাউকে ভালোবাসতাম নাহ..কিন্তু তোমার পিছু ছোটানুর জন্য ওসব বলেছিলাম..কিন্তু পরে আমার বাবার ব্যবসায় লস হয় এবং আমার গরিব পরিবারে বিয়ে হয়..এবং আমার স্বামির শরির খারাপ..চিকিৎসক টাকা চাইছেন..তুমি কি কিছু টাকা দিবে?? দারাও আমি দেখছি এই বলে ফারহান তার স্বামিকে দেখে এবং সুস্থ করে বেরিয়ে আসে ধন্যবাদ ফারহান হুম তুমি ডাক্তার হয়েছো?? হুম যানো ফারহান..তোমার সাথে ওমন করেছিলাম বলেই হয়তো খুদা আমায় সবচেয়ে বড় শাস্তিটা দিছে কি??

আমি কখনও মা হতে পারবো নাহ কথাটা শুনেই আত্তায় ছেৎ করে উঠলো জানো ফারহান..আল্লাহ তোমায় বাচাইছে..আমার মতো অলক্ষনে মেয়ের পাল্লায় তুমি পড়নি..ভালো একটা মেয়ে পাবা দেইখো যে তোমায় অনেক ভালোবাসবে এবং যার ফলে তুমি বাবা ডাকটা শুনতে পাবে হুম বায় জানো মেহা..আমি না তোমার বাচ্চার বাবা হতে চাইনি..তোমার সব হতে চাইছিলাম..কিন্তু পারিনি..এটাই হয়তো আমার কষ্ট ফারহান??

বায় মেহা আর থাকতে পারলাম নাহ..চলে আসলাম..অনেক কষ্টে কান্না টা কন্ট্রোল এ রাখছিলাম..এখন কাদছি..আজও সেই বৃষ্টির দিন..যেই দিনে আবারও আমি আমার মেহাকে হারালাম..আজো সেইদিনের মতোই কাদছি..কিন্তু আজ আবারও আমার কান্না দেখার মতো কেউ ই নেই আজ আমার সবই কাছে কিন্ত নেই শুধু ভালোবাসা ওই যে কথা আছে না Love Is A Higher Revolution Then All The Wisdom And Philosophy… আমার ক্ষেত্রেও তাই…

গল্পের বিষয়:
দু:খদায়ক

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত