নতুন একটা ভালোবাসা

নতুন একটা ভালোবাসা

প্রতি দিন এর মত রেইল লাইনের সেই রাস্তায় বসে হাতে ফোন নিয়ে গল্প লিখছি। ঠিক তখন পিছন থেকে একটা মেয়ের কন্ঠ এই যে আমাকে বলছেন(আমি) হ্যা আপনাকে বলছি(মেয়ে) জি বলেন আমাকে ঝাল মুড়ি কিনে এনে দিন তো?? (রেইল লাইনের পাশে দোকানটা দেখিয়ে বলল)আমি ব্যাস্ত আছি অন্য কাউকে বলেন। বলার সাথে সাথে হাত থেকে হায়জাকার দের মত ফোন টা কেড়ে নিল।

আমি বলছি এইজে আমার ফোন দিন না হলে মেয়েটা না হলে কি?? কিছু বলতে পারলাম না বাধ্য ছেলের মত ফোনের মায়ায় টলে গেলাম অচেনা একটা মেয়ের জন্য ঝাল মুড়ি কিনতে। কিনলাম তারপর এনে তাকে দিলাম বললাম ৪০ টাকা দিন মেয়েটা বলল ছি আপনার লজ্জা লাগে না একটা মেয়েকে কিছু কিনে দিয়য়ে আবার টাকা চান??। আমি পুরো বোকা হয়ে গেলাম পরে মেয়েটার হাত থেকে ফোন টা নিয়ে চলে আসা দিলাম। দুর গল্প টা ই লিখতে পারলাম না।হাটতেছি তখন পিছন থেকে আবার ডাক দিল…এই যে আপনার টাকাটা নিয়ে যান। আমি আপনার সাথে মজা করছিলাম। মনে মনে ভাবলাম যত খারাপ ভবছিলাম তত টা না।

–লাগবে না। দেখলাম মেয়েটা দুইটা ছোট বাচ্চাকে দিল খেতে,ঝালমুড়ি নিজে খেল না। অনেকটা ক্রাশ খেয়ে গেলাম ওর কাজে। তারপর আসতে যাব তখন বলে আপনি কোন ক্লাসে পড়েন?? আমি বললাম ইন্টার প্রথম বর্ষ।। কোন কলেজ? আমি বললাম সরকারি বঙ্গবন্ধু কলেজ গোপালগন্জ। চলে আসতেছি বাসার দিকে আসতে আসতে পরিচয় টা দিয়ে ফেলি আমার।

আমি মো: ডালিম আহমেদ।

সবাই (ডালিম) বলে ডাকে। চলে আসছি বাসায় এসে একটু পড়াশুনা করছিলাম বাট্ট মন বসছিল না, মেয়েটার সেই ভালো কাজটা এখোনো চোখের সামনে দিয়ে ভাসছে। যাই হোক এতদিন কলেজ যায়নি কাল প্রথম কলেজ যাবো তাই সব চিন্তা বদ দিলাম। তার পর ঘুমে চাঙ্গা হলাম। ঘুম শেষ হল আম্মুর ডাকে সকাল বেলা।তার পর খাওয়া করে কলেজ গেলাম।নতুন আসছি নিজের ক্লাস টা ও চিনি না। তারপর দেখলাম একটা মেয়ে যাচ্ছে। আমি ডাক দিলাম এই যে শুনছেন মেয়েটা আমার দিকে তাকাতেই আমি অবাক। হ্যা আপনারা ঠিক ধরেছেন এই সেই রেইল লাইনে দেখা মেয়েটা। তারপর একটু লজ্জা পেলাম। কিছু না বলে চলে যাওয়া দিলাম। মেয়েটা বলল কিছু বলবেন??

আমি:আসলে ফাস্ট ইয়ারের ক্লাস টা কোন দিকে বলতে পারেন??

মেয়ে: হ্যা আমি খুব ভালো করেই চিনি।তার মানে আপনিও কি ফাস্ট ইয়ার??মেয়েটা বলল জি না,আমার শেষ ফাস্ট ইয়ার,আমি দিতীয় বর্ষে।

আমি : ওওও…

তারপর মেয়েটা একটা হাসি দিল যেটা দেখে আমি ওর প্রেমে পড়ে গেলাম। বাট্ট ওতো আমার সিনিয়র এটা ভাবলাম আরঢুকে গেলাম ক্লাসে। ক্লাস শেষ করে চলে আসবো দেখি মেয়েটা গেটে দাড়িয়ে আছে। আমাকে ডাক দিল এই ছেলে এদিকে আসো। আমি গেলাম বললাম জি বলেন(আর মনে মনে তো অনেক খুশি বাট্ট খুশি হওয়া যাবে না মেয়েটাকে রাগি মনে হচ্ছে)তোমার নাম কি??(মেয়ে)

আমি: ডালিম।  বলেই হেটে আসছি তখন বলল আমি তোমার সিনিয়র ক্লাসে পড়ি কিন্তু??

আমি : তো কি করব??

মেয়ে:সাবধান কিছু না করলেই ভালো।

মেয়েটা হয়ত বুঝতে পেরেছিল যে ওকে আমার ভালো লেগেছে তাই এটা বলল যাই হোক।আমার প্রেম শেষ মেয়েটা যা বলল..চলেআসছিলাম আর ভাবছিলাম। বাদ দিয়ে দিই মাথা থেকে এই চিন্তা। তারপর প্রতিদিন ক্লাস করার সময় দেখতাম মেয়েটা আমার ক্লাসের কাছ দিয়ে ঘুরতো ওর বান্ধবিদের সাথে। যা হোক ভাবছি ভুলে যাবো প্রেমের কথা,,,বাট্ট ওকে যত দেখছি ততবার প্রেমে পরে যাচ্ছি। কিন্তু বলতে পাররছি নাকারন ওই একটা আমার সিনিয়র ক্লাসে পড়ে। বাট্ট আমার ভালোবাসা বেড়ে যচ্ছিল ওর উপর। ভাবলাম না বলতে পারলে আমার শান্তি হবে না। তাই একদিন চলে গেলাম সাহস করে।

আমি: এইযে আপনার সাথে একটু কথা বলবো। মেয়ে কি বলবা বলো?

আমি: মানে…

মেয়ে : মানে সনে কি? তাড়াতাড়ি বল আমার সময় নাই

আমি: আসলে…

পারবো না বলতে। মেয়েটি রেগে চলে গেল।বাট্ট যাওয়া সময় একটু রেগে গেলে ও কিছু দুরেগিয়ে মুচকি হাসতে হাসতে চলে যাই।পরের দিন আবার দেখলাম মেয়েটা ক্যান্টিনে একাবসে আছে আমি অনেক বুক ভারা সাহস নিয়েচলে যাই। ক্যান্টিনে বসা মাত্র ই আমার দিকে কেমন করে যেন তাকালো আসি ভয়ে আসলে বলতে পারবো না ভাবলাম বলতেই যখন পারবো না ভুলে যাবো। এটা মনে করতে করতে বের হচ্ছিলাম ক্যান্টিন থেকে ওই দিন কেউ ছিল না ক্যান্টিনে। চলে আসবো ওই সময় কে যেন সার্টের কলারটা ধরল পিছন থেকে। আমি অনেক ভয় পেয়ে, দেখলাম মেয়েটা। মনে মনে ভাবলাম আল্লাহ আজকে মনে হয় খবর আছে আমার। বাট মেয়েটা তার পর যা বলল আমি প্রেমমের সাগরে ভাসতে শুরু করি।

–এই ছেলে একটা মেয়েকে ভালোবাসো অথচ বলতে পারো না তাকে ভালোবাসো?? কেমন পুরুষ তুমি হ্যা?

আমি: আসলে আপনি আমার সিনিয়র তো তাই ভয় লগছিল। বাট এখন বলছি আমি আপনাকে অনেক ভালোবেসে ফেলছি আপনি পারবেন আমাকে একটু ভালোবাসতে? (চোখটা বুজে বললাম ভয়ে) এই গাধা আমি তো তোমাকে রেইল লাইনে দেখেই ভালোবেসে ফেলছি। তোমার ওই বোকা বোকা কথা শুনে। কি আমি বোকা?? দেখেন এবার কিন্তু আমি কি করবা??(মেয়ে) আপনাকে ভালোবাসবো, বাসবেন একটু ভালো আমায়??

মেয়ে: তুমি বোঝো না আমি তোমমার ক্লাসের কাছ দিয়ে কেন ঘুরতাম। শুধু তোমায় দেখতে গাধা।হ্যা আমি তোকে ভালোবাসি আর বাসবো সব সময়।

আমি: সত্যি বলছেন??

মেয়ে: কি আপনি আপনি করছো?

আমি: না মানে আপনি তো আমার সিনি…….

(কিছু বলতে যাবো তখনি মেয়েটা আমার ঠোটে ওর কোমল ঠোট চুয়ে দিল আমি আর কিছু বলতে পারলাম না তারপর জড়িয়ে ধরলাম ওকে। বলালাম আই লাভ ইউ। ও বলল আই লাভ ইউ টু। বাকিটা ইতিহাস। mএভাবে শুরু হলো নতুন একটা ভালোবাসা।

সমাপ্তি

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত