না বলা ভালোবাসা

না বলা ভালোবাসা

কলেজের একটা নিরব জায়গাতে বসে নিজের লিখা ডায়রি টা দেখছি। ডায়রি টা পুরোটা মিষ্টিকে নিয়ে লিখা। আমি মিষ্টিকে অনেক ভালোবাসি।কিন্তু আমি আমার ভালোবাসার কথা মিষ্টিকে বলতে পারিনি। আমার অনেক ভয় হয়। যদি মিষ্টি আমাদের বন্ধুত্বটা নষ্টকরে দেয়। তাই আমার না বলা কথাগুলা আমার ভালোবাসার কথা আমি ডায়রিতে লিখে রাখি। আর যখোন মিষ্টির কথা মনে হয় ডায়রি টা দেখি। কিন্তু আর কতদিন মনের কথা ডায়রিতে লিখে রাখবো??? না এভাবে আর চলবে না।

মিষ্টিকে আমার মনের কথা বলতে হবে।আমার এতদিনের ভালোবাসার কথা বলতে হবে মিষ্টিকে। কিন্তু মিষ্টিকি আমাকে মেনে নিবে। যানি না কি হবে কালকে আমি মিষ্টিকে আমার মনের কথা বলবো। কথাটা ভাবতে ভাবতে নিচের দিকে তাকিয়ে দেখি ডায়রি টা নায়। আমি অনেক অবাক হয়ে যায়। আমার সামনে থেকে ডায়রি টা কেউ নিয়ে গেল আর আমি টের পেলাম না??? আমি আমার সব বন্ধুদের বললাম কিন্তু কেউ ডায়রির কথা বলতে পারছে না। ১২.৩০ আর একটু পরে কলেজ ছুটি হবে কিন্তু। ডায়রি টা পেলাম না। এই যে লাভার বয় আপনি কি কিছু খুজছেন?? পেছনে তাকিয়ে দেখি নীলা আমার দিকে তাকিয়ে মুচকি মুচকি হাসছে। তুই কি করে বুজলি আমি কিছু খুজছি?? নীলা ডায়রি টা হাতে নিয়ে দেখত চিনতে পারছিস কি??? ওই কুত্তা তুই আমাকে না বলে আমার ডায়রি নিয়েছিস কেন??? তোর সামনে থেকে ডায়রি টা নিয়েছি।

আচ্ছা এসব কথা বাদদে। আর তলে তলে এত ভালোবাসা লুকিয়ে রাখছিস??? তার মানে তুই ডায়রি টা পোড়ছিস??? হুম আমি পড়ছি। দস্তো?শোন তুই প্লিজ মিষ্টিকে কিছু বলবি না তোকে আমার কসম। okk বলবো না তোর ডায়রি টা নে আমি এখোন বাসায় যাবো। আচ্ছা যা। রাতে সুয়ে থেকে মিষ্টির কথা ভাবছি। কালকে যে ভাবেয় হক মিষ্টিকে আমার মনের কথা বলতে। মিষ্টিকে একটা মেসেজ করে একটু সকাল সকাল আসতে বলি।হুট করে ফোনটা বেজে উঠে। হ্যাল্যো দস্তো তোর সাথে কিছু কথা আছে। হুম বল কি বলবি। তোকে কথাটা আমি সামনা সামনি বলতাম কিন্তু আমি যেতে পারছি না। আরে কি বলবি বল সমস্যা নায়। দস্তো তোর একটা ফ্রেন্ড আছে না মিষ্টি নাম। আকাশের মুখে মিষ্টিন নামটা সুনতেয় অজানা একটা ভয় কাজ করছিল আমার মধ্যে। হুম আছে তো কি হয়ছে মিষ্টির।

দস্তো আমি মিষ্টিকে যেদিন তোর কলেজে বৈশাখি অনুষ্ঠানে দেখি সেদিন থেকে ভালোবেসে ফেলি। (কথাটা সুনতেয় আমার বুকটা ধুক করে উঠে। বুকের মধ্যে চিন চিন ব্যাথা অনুভব করি।) দস্তো আমি মিষ্টিকে সত্তি অনেক অনেক ভালোবেসে ফেলেছি। মিষ্টিকে দেখার পর আমা একটা রাত ভালো করে ঘুমাতে পারি না। সব সমোয় শুধু মিষ্টির কথা মনে হয়। আমি মিষ্টিকে ছাড়া বাজতে পারবো না। তুই মিষ্টিকে আমার মনের কথাটা বলে দে। আমি কখোনয় আকাশের মুখ থেকে এমন কিছু আশা করানি। আমি কি করবো এখোন????? বেস্টফ্রেন্ড?? না’কি ভালোবাসা?? কিরে চুপ করে আছিস কেন। কিছু বল। আমি মিষ্টিকে না পেলে নিজেকে শেষ করে দিবো। হুম বুজছি তুই কতটা ভালোবাসিস মিষ্টিকে। তুই কালকে আমাদের কলেজে চলে আয় বাকিটা আমি দেখছি।

আমি জানতাম তুই আমার জন্য কিছু একটা করবি। এখোন রাখছি দস্তো কালকে দেখা হচ্ছে। আমি কি করবো এখোন কিছু বুজতে পারছি না। এদিকে নীলা সব জেনে গিয়েছে। মাথা বেথা করছে আমার। চারপাশটা কেমন যানি অধ্নকার হয়ে আসছে। একি সুনলাম আমি আকাশের মুখ থেকে। আমি নিজের কানকে বিস্বাস করতে পারছি না। আমি ভুল শুনেছি। আকাশ আমাকে অন্য কারও কথা বলেছে। আমি আজকে অনেক সকালে কলেজে আসছি। কারণ আজকে মিষ্টির সাথে আমার শেষ কথা। কলেজের গেটের দিকে তাকিয়ে দেখি মিষ্টি আসছে। মিষ্টির মুখের দিকে তাকাতেয় আমার বুকটা ধুক করে উঠে। মিষ্টি আসতে আসতে আমার কাছে চলে আসে। কি বেপার আজকে এতো সকালে কলেজে আসতে বললি। আমি মিষ্টির মুখের দিকে এক পলকে তাকিয়ে আছি। কিরে তোর না আমার সাথে জরুরি কথা আছে বল চুপ করে আছিস কেন। আমি নিচের দিকে তাকিয়ে।

আমার বেস্টফ্রেন্ড আকাশ তো চিনিস।আজিব তো এখোন ওর কথা কেন বলছিস। আকাশ তোকে অনেক ভালোবাসে। কথাটা বলতেয় মিষ্টি ২পা পেছনর সরে যায়। তুই কি এই কথাটা বলতেয় আমাকে ডেকেছিস???? এটায় কো তোন জরুরি কথা?? মিষ্টির কোন প্রশ্নের উত্তোর না দিয়ে নিচের দিকে তাকিয়ে আছি আমি। মিষ্টির চোখের দিকে তাকানোর ক্ষমতা নায় আমার। আকাশ তোকে অনেক ভালোবাসে তোকে ও অনেক সুখে রাখবে। তুই কি এটায় চাস নাহিদ????(কান্না জড়িত কন্ঠে কথাটা বলে মিষ্টি) আমি মাথা নাড়িয়ে হা সূচক উত্তোর দি। মিষ্টি আকাশ আজকে তোর সাথে দেখা করবে। ও কলেজে আসছে। কথাটা বলতেয় মিষ্টি আমার কছে থেকে চলে যায়। সেদিন আর এক মিনিটো কলেজে থাকি নি। বাসেতে এসে অনেক কান্না করেছিলাম।

আর ডায়রিতে আমার নামের স্থানে লিখেছিলাম আকাশের নাম।আর আমার ভালোবাসার নাম দিয়েছিলাম “”না বলা ভালোবাসা”” আজ তিনদিন হল আমি কলেজ যায় না। সারা দিন বাসার বায়রে কাটিয়েছি এই ৩দিন। আজকে কেন যানি ডায়রিটা পড়তে ইচ্ছা করছে। কিন্তু কথাও ডায়রিটা খুজে পাচ্ছি না। ডায়রিটা খুজতে খুজতে কখোন যে ঘুমিয়ে পড়েছি তা বলতে পারবো না। সকাল ৯ টা এখোন আমি ঘুমিয়ে আছি। কেন যানি মনে হচ্ছে মিষ্টি আমাকে ডাকছে। আমি ঘুম থেকে উঠে দেখি মিষ্টি আকাশ আর নীলা দাড়িয়ে আছে আমার রুমে। আমি কিছু বলার আগে আকাশ বলতে থাকে তুই মিষ্টিকে ভালোবাসিস কি না তা জনার জন্য আমি আর মিষ্টি মিলে এই নাটক টা করছিলাম।

তুই মিষ্টিকে ভালোবাসিস এই কথা আমাকে নীলা বলে আর এই তোর ডায়রি। আমি কালকে তোর বাসাতে এসে ডায়রিটা নিয়ে যায়। আমি মিষ্টির মুখের দিকে তাকিয়ে দেখি কান্না করে করে মেয়েটার চোখ মুখ একদম শুকিয়ে গিয়েছে। দস্তো তোরা ২জন থাক আমারা যায়। কথাটা বলেয় নীলা আর আকাশ রুম থেকে বের হয়ে যায়। আমি মিষ্টির সামনে গিয়ে দাড়ার। পাগলিটা এখোন কেদেয় যাচ্ছে। অনেক শক্তকরে জড়িয়ে ধরি মিষ্টিকে ও আমাকে অনেক শক্তকরে জড়িয়ে ধরে। ভালোবাসার মানুষটিকে প্রথোম কাছে পাওয়ার পৃথিবীর সব থেকে সুন্দর অনুভূতি।।।।

সমাপ্ত

গল্পের বিষয়:
ভালবাসা
DMCA.com Protection Status
loading...

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত