রোজা নামের সেই মেয়েটি

রোজা নামের সেই মেয়েটি

বাবু তোমার সাথে এক মাস দেখা করতে পারবো না। কেন কী হয়ছে ? কেন তুমি জানো না আগামিকাল থেকে রোজা না আসলে মনেছিল না। তা রোজা তো কী হয়ছে? আমার রোজাকে আমি প্রতিদিন দেখব। আমার কলেজ ছুটি হয়ছে এক মাস। আমাকে তো বাড়ির বাহির হতে দেবে না বাবু তাহলে আমি কেমন করে থাকব ? একটু কষ্ট করতে হবে বাবু। এক মাস পরই তো আবার দেখা করব। আমার অনেক কষ্ট হবে তোমাকে না দেখে থাকতে পারব না। প্লিজ জান একটু বোঝার চেষ্টা করো।

ধুর আমার একটু ও ভাল লাগছে না। তোমাকে না দেখে কী আমি কোনদিন থাকছি? আচ্ছা বাবু আমরা তো ভিডিও কলে কথা বলব। তবুও আমার মন ভরবে না। টিভিতে তো অনেক নায়ক নায়িকা কে দেখা যাই। তাই বলে কী কাছে থেকে দেখার ইচ্ছে থাকে না ? আচ্ছা তুমি আমাকে ভালবাসো না? হ্যাঁ আমি তোমাকে আমার জীবনের সমান ভালোবাসি। তাহলে মাত্র একটা মাস ধৈর্য্য ধরো। আচ্ছা তবে আমি কিন্তু ফোনে কথা বলব সারাকক্ষন। আচ্ছা বাবু আচ্ছা। আই লাভ ইউ পাগলী আই লাভ ইউ 2 পাগলী। সন্ধ্যার সময় যখন রোজার ফোন আসলো বাবু বাবু দেখছো আকাশে চাঁদ উঠছে। না পাগলী আমি দেখি নাই।আমি তো টিভিতে হিন্দি গান দেখছি। কী তুমি চাঁদ দেখা বাদে হিন্দি গান দেখছো? তোমার সাথে ব্রেকআপ এই না না আমি এখনি যাচ্ছি পাগলী। হুম যাও দেখার পর আমাকে ফোন দিবা। আচ্ছা পাগলী। হুম এই পাগলী চাঁদ দেখে এসেছি। সুন্দর চাঁদ উঠছে। সত্যি দেখছো।আচ্ছা চাঁদ কেমন সুন্দর বল তো। তোমার থেকে অনেক সুন্দর। আচ্ছা বাবু আযান দিয়েছে যাও নামাজ পড়ে এসো। আমি ও নামাজ পড়ব।

এখন ভাল লাগছে না পাগলী পরে পড়ব পরে পড়বে মানে? আগামিকাল রোজা তারাবির নামাজ পড়বে না? পাগলী আমি তো রোজা থাকব না। কেন থাকবে না। সমস্যা টা কী তোমার? আমি থাকতে পারি না অনেক কষ্ট হয়। তুমি তো ভালই জানো আমার ক্ষুধা সহ্য হয় না। তাহলে আর সবাই কেমন করে থাকতে পারে? তোমার বয়স তো ২২ বছর। তোমার থেকে কত ছোট বাচ্চারা রোজা থাকে জানো? আমি পারবো না সোনা। আমার কষ্ট হয়। আচ্ছা আমি ও আর পারলাম না আমাদের সম্পর্ক টা ধরে রাখতে। ব্রেকআপ গুড বাই। এই পাগলী শুনো শুনো নো রিপ্লে পাগলী গো একটু বোঝার চেষ্টা করো নো রিপ্লে আচ্ছা আমি রোজা থাকব কথা দিলাম। আচ্ছা যাও তাহলে তারাবির নামাজ টা পড়ে এসো। আর হ্যাঁ শুনো ৮ রাকাত পড়লে হবে না কিন্ত ২০ রাকাত ই পড়তে হবে। এতো নামাজ পড়তে গেলে তো অনেক কষ্ট হয়ে যাবে আবার ? যাও তোমার কিছু করতে হবে না। আচ্ছা ২০ রাকাত ই পড়ব। এবার খুশি তো পাগলী? হ্যাঁ অনেক খুশি।

(নামাজ পড়ার পর পাগল টা ফোন দিয়েছে) পাগলী গো পাগলী আমার নামাজ পড়া শেষ আমার গুলু গুলু বাবু কী করছো তুমি? এই তো নামাজ পড়ে কিছুকক্ষন কোরআন তেলওয়াত করলাম। এখন শুয়ে আছি। আমি ও শুয়ে আছি পাগলী আচ্ছা বাবু ডিনার করছো তো? হ্যাঁ পাগলী আচ্ছা এখন ঘুমাও আমি সেহারির সময় কল দিব। আচ্ছা গুড নাইট। গুড নাইট। সেহরির ৩০ মিনিট আগে থেকে মা ডাকছে। তবুও ঘুম ভাঙ্গছে না। বোন ডাকলো “শেষে বাবা ও ডাকলো। তবুও তুহিন সাহেবের ঘুম ভাঙ্গলো না। এদিকে গার্লফ্রেন্ডের ৩ টা কলে ঘুমটা ভেঙ্গে গেল। এই তোমার এতো সময় লাগে উঠতে? এই তো উঠেছি কয়টা কল দিয়েছি দেখ তো? ৩ বার কল দিয়েছো এত বার কল দেওয়া লাগলো কেন আর ভুল হবে না পাগলী স্যরি। তোমার সেহারি করতে ৫ মিনিট লেট হয়ে গেছে।

স্যরি পাগলী সোন  আমাকে স্যরি না বলে আল্লাহুর কাছে মাফ চাও। তিনি অবশ্যই মাফ করবেন। আচ্ছা পাগলী। আল্লাহ তুমি আমারে মাফ করে দিও। দেখ বাবু আমি তোমাকে সত্যিই অনেক ভালবাসি আমি তোমাকে শুধু ইহ্কালে চাই না পরকালে ও চাই। এজন্য তোমাকে নামাজ পড়তে ও রোজা রাখতে বলছি। তুমি আল্লাহুর সকল হুকুম আহকাম মেনে চললে জান্নাতে যেতে পারবে। হ্যাঁ পাগলী আমি আল্লাহুর সকল হুকুম আহকাম মেনে চলব।তাহলে তোমাকে ইহ্কালে এবং পরকালে পাবো।হয়তো রোজা আজ বেচে নেই তবে রোজার রেখে যাওয়া সব সৃতি গুলো আছে। আর সেই সৃতি গুলোই নিয়েই আমি আছি।

পরিশেষে কিছু কথা বলি বোইন যে ছেলেটা তোমাকে পাগলের মত ভালোবাসে সেই পাগল টাকে কখনো কষ্ট দিও না। কারন সে তোমাকে সত্যি ভালবাসে বিধায় তোমার সব কথা শুনে। তোমাকে সে কখনো হারাতে চাই না। আর তোমরাই পারবে এই পাগল টাইপের ছেলে গুলোকে আল্লাহুর পথে আনতে। আর হ্যাঁ ভাই যে মেয়ে তোমাকে সত্যিকার অর্থে ভালবাসবে সে অবশ্যই তোমাকে নামাজের কথা বলবে। কারন সে তোমাকে শুধু ইহ্কালে না পরকালে ও পেতে চায়।

গল্পের বিষয়:
ভালবাসা

Share This Post

সর্বাধিক পঠিত