কিছু অনুভূতি

কিছু অনুভূতি

মাঝেমাঝে নিজেকে খুবই অর্থহীন লাগে। মনে হয় এই বিশাল পৃথিবীতে আমার কোনো মূল্য নেই। নিজেকে শেষ করে দিতে ইচ্ছে করে কিংবা মন চায় নিজেকে গুটিয়ে ফেলতে, সবকিছুর আড়ালে চলে যেতে। কিন্তু তখন ভাবি নিজেকে শেষ করে দিলেই কি সব সমস্যার সমাধান হবে? নাহ্ হবেনা। সব কিছু চলবে নিজ নিজ গতিতে। ধীরেধীরে ভুলে যাবে সবাই। কেউই মনে রাখবেনা বা রাখার চেষ্টা করবেনা।

হয়তোবা আব্বু আম্মু কিংবা কিছু আপনজন মাঝেমাঝে আড়ালে দু ফোটা অশ্রু ফেলবে, কিছুটা কষ্ট পাবে, এটুকুই। সবাই তার নিজের মতো করেই চলবে আর ধীরেধীরে সবাই ভুলে যাবে আমাকে। হা হা, কারু মনে হয়তো এতটুকু যায়গাও নেই যে আমাকে সারাজীবন মনে রাখবে। এটাই কি নিয়তি??? একেই কি বলে ভাগ্যের পরিহাস????

সবাই দূরে সরে যাচ্ছে, তার নিজের মতো করে বাঁচতে। কিন্তু চলে যাবার সময় তারা কি দেখেনা তাদের জন্য মনের কোনো এক কোণায় যে জায়গাটা ছিল তা ধীরেধীরে পুরো মনটাকে নিঃশেষ করে দিচ্ছে। তাদেরকে দোষ দেবোনা যারা আমাকে রেখে চলে যাচ্ছে হয়তবা আমি এতটাই খারাপ যে আমার সাথে পথচলা তাদের কাছে বিরক্তিকর হয়ে গেছে।

জীবনটাই হয়তো এমন। শুধুই হারানোর খেলা। কিছু পাও তো কিছুদিন পর হারিয়ে ফেলো, আর সেই হারিয়ে ফেলার কষ্টটা বুকে কবর দিয়ে রাখ। যেখানে তিলেতিলে নিঃশেষ হয়ে যাবে কিছু অসম্পূর্ণ স্বপ্ন
কেউ জানতেও পারবেনা তার কথা।

হয়তবা সবার জীবন এমন না, শুধু আমার জীবনটাই এমন। আমি সবার কাছে এতটাই বিরক্তিকর যে প্রিয় ফ্রেন্ডস সবাই আমাকে রেখে চলে যাচ্ছে। অথবা তারা নতুন করে জীবন গড়তেই চলে যাচ্ছে দূর থেকে বহুদূর।

আমি তাদের কথা ভেবে হয়তো সবার আড়ালে কিছু অশ্রু বিসর্জন করব কিন্তু অল টাইম একটা কথাই বলব….
ভাল থাকিস তোরা………

জীবনের এমন একটা পর্যায়েই এখন পৌঁছে গেছি। আর এমন পরিস্থিতি একটা শিক্ষাই দিচ্ছে জীবনে আর ফ্রেন্ডশিপ করিস না যাতে দূরে চলে যেতে না পারে আর তুই কষ্ট না পাস।
করবও তাই।।।।।।।।।।।।।।।।

আমি তোদেরকে খুব ভালোবাসিরে। কখনওই ভুলবনা তোদের। শুভ কামনা রইল।

গল্পের বিষয়:
জীবনের গল্প
DMCA.com Protection Status
loading...

Share This Post

সর্বাধিক পঠিত