আমার ইচ্ছে সাংবাদিক হবো

আমার ইচ্ছে সাংবাদিক হবো

ইচ্ছে হচ্ছে এমন একটা জিনিস যেটা প্রত্যেকটা মানুষের মাঝেই রয়েছে। যে মানুষের মাঝে ইচ্ছে জিনিসটা নেই সে মানুষ নয়। অনেক ধরনের মানুষের অনেক রকম ইচ্ছে রয়েছে। কারো ইচ্ছে বই পড়া,খেলাধুলা, গল্প করা, কারো ইচ্ছে রয়েছে ঘুরে বেরানো ইত্যাদি। আবার কারো ইচ্ছে রয়েছে জীবনে ভালো কিছু করা।

ইচ্ছে কথাটা শুনলেই যেন নিজের মনের মাঝে লুকিয়ে থাকা ইচ্ছে গুলো মন থেকে বেরিয়ে আসে। এবং সেগুলোকে বাস্তব করতে মন চায়। কারন মানুষ সবসমায় চায় তার সকল চাওয়া পাওয়া গুলোকে জীবনে ভোগ করতে চায়।

তেমনি আমার ও একটা ইচ্ছে রয়েছে। আমার ইচ্ছে টা একটু ভিন্নতর। যখন থেকে পড়ালেখা করতে শুরু করেছি বা স্কুলে যাওয়া শুরু করেছি তখন থেকে আমার একটা ইচ্ছে ছিলো ভালো পড়াশুনা করে সাংবাদিক হবো। সাংবাদিক হয়ে দেশের জন্য এবং দেশের মানুষের জন্য কিছু করব।

সাংবাদিকতা এমন একটা পেশা যে পেশায় একজন সাংবাদিক মানুষের দৈনন্দিন জীবনের সমস্যা,মানুষের ভালো কাজকর্ম বিভিন্ন পত্র পত্রিকা এবং টিভি চ্যানেলে প্রকাশ করে এবং দেশের সরকারের কাছে তুলে ধরে।

তেমনি আমারো ইচ্ছে আমিও একজন ভালো সাংবাদিক হয়ে মানুষের সমস্যা গুলো এবং ভানুষের সকল ভালো কাজ দেশের মানুষের মাঝে তুলে ধরব।

সাংবাদিক হতে চাইলেই সাংবাদিক হওয়া যায় না। সাংবাদিক হতে হলে লেখালেখির বিষয়ে সৃজনশীল মনোভাব থাকতে হবে। কোন একটা বিষয়কে নিয়ে ভালো কিছু লিখে মানুষের মাঝে তুলে ধরা।

জানিনা সাংবাদিক হতে পারব কি না, তবে ইচ্ছেটা পুরুন করার জন্য সব কিছুই করব। ভালো পরাশুনা করব এবং লেখালেখির বিষয়ে সৃজনশীল মনোভাব তৈরী করব। যাতে কোন বিষয়কে নিয়ে ভালো কিছু লিখতে পারি।

গল্পের বিষয়:
অনুপ্রেরণা

Share This Post

আরও গল্প

সর্বাধিক পঠিত